শেয়াল মামার বিয়ে
- আজাদ বঙ্গবাসী ২৮-০৪-২০২৪

মুরগী নিলো, মোরগ নিলো, হাঁস কোথায় রে
শেয়াল বেটা পলিয়ে গেলো ওই তো ছুটে রে!
ওই তো ধায়!  লাফিয়ে যায় গাছের আড় দিয়ে
গাড় মটকিয়ে কাঁধে লটকিয়ে মুরগীটাকে নিয়ে।


কুকুর মশাই তাইনা দেখে মারলো এক ল্যাং
শেয়াল মামার ভেঙে গেল, তেরে লম্ফো ঠ্যাং

বনের পশু এলো সবাই
মুরগীটাকে করবে জবাই
শিয়াল মামা কিনে জামা
রোদে বৃষ্টিত হবে বিয়ে
ঢাক বাজিয়ে ঢোল বাজিয়ে
টুপর মাথায় দিয়ে ।


কাঁদে এখন ল্যাংরু মামা 
ছিড়ে ফেলে বিয়ের জামা
কবে রোদ বৃষ্টি হবে 
সেদিন যে তার বিয়ে হবে
ভাবে শুধু শেয়াল মামা । 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।